শ্রদ্ধা আর ভালোবাসায় সি আর দত্তকে চিরবিদায়

  • 3
    Shares

নিউজ ডেস্ক:
শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিচায় জানানো হলো মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্তকে (সি আর দত্ত)। মঙ্গলবার রাজধানীর সবুজবাগের কালীমন্দির শ্মশানে এই বীর উত্তমের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে।

ঢাকেশ্বরী মন্দির থেকে সি আর দত্তের মরদেহ সেখানে পৌঁছালে সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। পরে সেখানেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে সকালে মরদেহ নেয়া হয় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে তার মরদেহে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ঢাকেশ্বরী মন্দিরে এই বীর উত্তমকে রাষ্ট্রীয় সম্মান জানায় পুলিশের একটি চৌকস দল।

গত ২৫ আগস্ট বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম।

গত সোমবার সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সি আর দত্তের মরদেহ। এরপর লাশ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

রাজলাইভ/এইচ.এ


  • 3
    Shares