শোক দিবস উপলক্ষে ‘মুজিব আদর্শে বিশ্বাসী’ প্রকৌশলীবৃন্দের গাছের চারা বিতরণ

  • 20
    Shares

নিজস্ব প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  ‘মুজিব আদর্শে বিশ্বাসী’ প্রকৌশলীবৃন্দের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হয়েছে। রবিবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় মহানগরীর হড়গ্রাম মন্দির প্রাঙ্গণেএ কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয়দের মাঝে বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ওষুধি গাছের ছয় শতাধিক চারা বিতরণ করেন- রাজশাহী-০২ (সদর) আসনের সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা । এ সময় মন্দির প্রাঙ্গণে গাছের চারা রোপণ করে তিনি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। গাছের চারা বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হরগ্রাম মন্দির কমিটির সভাপতি অনন্ত পাল ও সাধারণ সুনন্দন দাস রতন।

গাছের চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নজরুল ইসলাম মন্ডল,  বাউটের পুরকৌশলী বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. রশিদুল হাসান রানা, রুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কার‌্যনির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী চন্দন কুমার কুন্ডু, , পিডিপির সাবেক প্রধান প্রকৌশলী মাসুদ আল ফারুক, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ)  নির্বাহী প্রকৌশলী তরিকুল ইসলাম, স্থানীয় ব্যবসায়ী প্রশান্ত কুমার, আবু তাহের, অভয়  প্রমুখ।

জানা গেছে- জাতীয় শোক দিবস উপক্ষ্যে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দের পক্ষ থেকে মাসব্যাপী নানা কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে- আরও বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি, দোয়া মাহফিল, কাঙ্গালি ভোজ ইত্যাদি।

উল্লেখ্য, মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দ শুরু থেকেই মানুষের কল্যাণে সবসময় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে করোনা মহামারীর শুরু থেকেই রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-০২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড. আদিবা আনজুম মিতা এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবুল সরকারসহ অনেকের মাধ্যমে করনার কারণে কর্মহীন, অসহায়, গরীব ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে ত্রাণ ও খাদ্য সহায়তা বিতরণ করে আসছে।

এএইচএস.


  • 20
    Shares