রুয়েটে হামলার ঘটনায় অফিসার্স সমিতির তীব্র নিন্দা ও প্রতিবাদ

  • 5
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকদের কোয়ার্টারে হামলা ও ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১১ জুন) অ্যাসোসিয়েশনের সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।
রুয়েটের প্রধান ফটক

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক (অ-২) কোয়ার্টারে দুর্বৃত্তদের অতর্কিত হামলা, ব্যাপক-ভাঙচুর ও ক্ষয়ক্ষতির ঘটনায় রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে হামলাকারী দুর্বৃত্তদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

এর আগে বুধবার (১০ জুন) সকাল পৌণে ৬টার দিকে শিক্ষকদের আবাসিক কোয়ার্টারে হামলার ঘটনা ঘটে। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন জানিয়েছেন, অতর্কিত হামলা চালিয়ে দুর্বৃত্তরা ব্যাপক-ভাঙচুর করে। ঘটনার পর থেকে রুয়েটে কর্মরত সকল শিক্ষকদের মধ্যে চরম উৎকণ্ঠা ও আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে তাদের পরিবারের নারী ও শিশু সদস্যরা। এ ঘটনায় মানসিকভাবে চরম বিপর্যস্ত অবস্থায় আছেন তারা।

ঘটনার পরপরই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রুয়েট শিক্ষক সমিতি। সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত জানান, শিক্ষকদের আবাসিক ভবনে এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে হামলাকারী দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

এছাড়াও রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের বাসস্থানে নিরাপত্তা জোরদার করার জন্য রুয়েট কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের নিকট জানাচ্ছি জোর দাবিও জানান তিনি।

রাজলাইভ/এইচ.এ


  • 5
    Shares