রুয়েটে শিক্ষক কোয়াটারে হামলা, শিক্ষক সমিতির তীব্র নিন্দা

  • 231
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক কোয়াটারে হামলার ঘটনা ঘটেছে। বুধবার (১০ জুন) সকাল পৌনে ৬টার দিকে এই ঘটনা ঘটে। রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এক বিজ্ঞপ্তিতে এ ঘটনায় শিক্ষক সমিতির পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।
রুয়েটের প্রধান ফটক ও লোগো

শিক্ষক সমিতিরি সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন জানান, রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক (অ-২) কোয়াটারে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়েছে। এসময় তারা ব্যাপক-ভাঙচুর করেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে। এই ঘটনার পর থেকে রুয়েটে কর্মরত সকল শিক্ষকদের মধ্যে চরম উৎকণ্ঠা ও আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে তাদের পরিবারের নারী ও শিশু সদস্যরা। এ ঘটনায় মানসিকভাবে চরম বিপর্যস্ত অবস্থায় আছেন তারা।

অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত জানান, শিক্ষকদের আবাসিক ভবনে এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে হামলাকারী দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। এছাড়াও রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের বাসস্থানে নিরাপত্তা জোরদার করার জন্য রুয়েট কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের নিকট জানাচ্ছি জোর দাবি।

এ বিষয়ে মতিহার থানার ওসি মাসুদ পারভেজ বলেন, শিক্ষকদের আবাসিক কোয়াটারে দুর্বৃত্তরা ইটপাটকেল মেরেছে বলে মৌখিকভাবে শুনেছি। সকালে পুলিশ গিয়ে সেটি পরিদর্শন করেছে। তবে এখনো কেউ থানায় লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে এর সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

এএইচএস.


  • 231
    Shares