রাজশাহীর দুই ল্যাবে ৪০ জনের করোনা শনাক্ত

  • 2
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী দুটি ল্যাবে ৪০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ রিপোর্ট হয়।

এদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে শনাক্ত হয়েছেন ২০ জন। আর রামেক হাসপাতালে শনাক্তের সংখ্যা ২০ জন। রাতে দুই ল্যাবের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন রাজশাহীতে থাকা ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০টি নমুনার করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

এদের মধ্যে সাতজন রামেক হাসপাতালের কর্মরত কর্মি। একজন মিশন হাসপাতালের রোগী। চারজন পুলিশ সদস্য। নগরীর বিভিন্ন এলাকার পাঁচজন রয়েছেন। এছাড়াও নাটোর, চাঁপাই ও পাবনার একজন করে করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, তাদের ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পাবনার রয়েছে ১৪ জন, পবা উপজেলার দুইজন, রাজশাহী নগরীর দুইজন রয়েছেন। এছাড়াও দুর্গাপুর ও মোহনপুরে একজন করে করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

দুই ল্যাবে রাজশাহী জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন চার হাজার ৬০৩ জন। এর মধ্যে ৩ হাজার ১৮১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। মারা গেছেন ৪১ জন।

পাবনায় মোট আক্রান্তের সংখ্যা এখন এক হাজার ২১ জন। এ জেলায় ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৮৭৫ জন। মারা গেছেন ৯ জন।

রাজলাইভ/এইচ.এ


  • 2
    Shares