নানা আয়োজনে রুয়েটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • 2
    Shares

নিজস্ব প্রতিবেদক:
নানা আয়োজনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সকালে রুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ করে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। সকাল ১০টায় রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য।

এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি, ভার্চুয়াল প্লাটফর্মে শিক্ষার্থীদের অংশগ্রহণে পোস্টার প্রেজেন্টেশন ও উদ্ভাবনী প্রকল্প আইডিয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে প্রতিষ্ঠানের বিভিন্ন ভবন সৌন্দর্যবর্ধন ও আলোকসজ্জা করা হয়। এছাড়াও বাদ জোহরের নামাজের পর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস-২০২০ উদযাপন কমিটির সভাপতি এবং ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. রবিউল আওয়াল, প্রফেসর মো. ইকবাল মতিন, ইসিই অনুষদের ডীন প্রফেসর ড. জহুরুল ইসলাম সরকার।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ড. মিয়া মো. জগলুল সাদত, আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এস.এম জহুরুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, যুগ্ম-সম্পাদক প্রকৌশলী মো. হারুন-অর-রশিদ, সাংস্কৃতিক বিষয়ক তাপস কুমার সাহা প্রমুখ।

রাজলাইভ/এইচ.এ


  • 2
    Shares