করোনায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহর মৃত্যু

  • 1
    Share

রাজলাইভ ডেস্ক:

করোনায় আক্রান্ত হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেলেন। সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক।

এদিকে আইএসপিআর এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনায় মৃত্যুবরণকারী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে সোমবার বাদ আসর বিকেল ৫টা ১৫ মিনিটে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

গত ২৯ মে করোনা পজিটিভ নিয়ে সিএমএইচ হাসপাতালে ভর্তি হন প্রতিরক্ষা সচিব মোহসীন। এরপর ৬ জুন ওই হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয় তাকে। ১৮ জুন থেকে লাইফ সার্পোটে রাখা হয়। আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ জুন আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে সিনিয়র সচিব হিসাবে পদোন্নতি দেয় সরকার। আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই।

অতিরিক্ত সচিব সেলিনা হক বাংলানিউজকে বলেন, তার ভাইসহ পরিবারের লোকজন তাকে সমাহিত করার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর ব্যাচমেট সেলিনা হক বলেন, তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। তার জন্য আমরা সবাই শোকাহত।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১ জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডার সদস্য হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব পদে কর্মরত ছিলেন। (সূত্র : বাংলা নিউজ)

এএইচএস.


  • 1
    Share