ঐশ্বরিয়া থেকে কাজল: বলিউড তারকাদের সৌন্দর্যের ৫ রহস্য

  • 1
    Share

অনলাইন ডেস্ক:
আমরা নিশ্চিত, আপনি হয়তো হাজার সৌন্দর্যবিষয়ক পরামর্শ পড়েছেন এবং শ’খানেক পণ্যের নাম শুনেছেন। তবে মজার বিষয় হলো, এর মধ্যে অধিকাংশই হয়তো আপনার সঙ্গে মেলে না বা মিললেও সামান্য কজনই হয়তো এসব নিয়ম মেনে চলেন।

আপনার কি কখনো মনে হয়েছে বলিউডের খ্যতনামা তারকারা এতোসুন্দর কীভাবে থাকেন? এত পারফেক্ট কীভাবে হন? বিশ্বাস করুন, তাঁরা এ ক্ষেত্রে  সামান্য কিছু পদ্ধতিই অনুসরণ করেন।

আর হাজার হাজার পদ্ধতি অনুসরণ না করে কেবল সহজ এসব বিষয় মেনে চলায় আপনার সৌন্দর্যকে বাড়িয়ে তুলতে পারে কয়েকগুণে। আজ আপনাদের জানাব বলিউড তারকাদের সৌন্দর্যের পাঁচটি গোপন রহস্য—

Dilwale: Rohit Shetty's film got only one thing right! | India.com

 

রহস্য ১

পানি পান করা : আসলেই কি এটি রহস্য? না হয়তো। কেবল  প্রতিদিন অন্তত আট গ্লাস পানি পান করার যে নিয়ম আমরা সারা জীবন শুনি, সেটি ভুলে যাই। অনেকে তো কেবল পিপাসা পেলেই পানি পান করেন। আর এতে ত্বকের ১২টা বাজে।

প্রতিদিন অন্তত আট থেকে ১০ গ্লাস পানি পান ত্বককে ভালো রাখে। ৪৪ বছর বয়সী সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের সুন্দর থাকার অন্যতম রহস্য কিন্তু এটি।

ঐশ্বরিয়া রায়ের যে ৫ সম্পত্তির দাম ...

রহস্য ২

সানস্ক্রিন অবশ্যই : তারুণ্যদীপ্ত ত্বক পাওয়ার জন্য সানস্ক্রিন খুব জরুরি। সূর্যের অতিবেগুনি রস্মির কারণে ত্বকের ক্যানসার ও অকালেই বুড়িয়ে যাওয়ার ঘটনা ঘটে। রোদ হোক বা বৃষ্টি সবসময় সানস্ক্রিন লাগানো চাই।

আর বাইরে বের হওয়ার অন্তত ১৫ মিনিট আগে সানস্ক্রিন ব্যবহার করুন। এতে শোষণ ভালো হয়। ‘দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতাহে’, ‘সাপনে’ চলচ্চিত্রের নায়িকা কাজল এই পদ্ধতিই অনুসরণ করেন।

কোনও দিন মাধুরীর ছবি দেখেননি ...

রহস্য ৩

ময়েশ্চারাইজার : মুখে ময়েশ্চারাইজার ব্যবহার করলেও সমস্ত শরীর আর্দ্র রাখার বেলায় অবহেলা করেন অনেকে। ‘কবির সিং’ ছবির নায়িকা কিয়ারা আদভানি সুন্দর থাকতে ময়েশ্চারাইজারের ওপরই গুরুত্ব দেন।

রহস্য ৪

ব্যায়াম : ত্বকে উজ্জ্বলতা আনতে চান? ফেসিয়াল এ ক্ষেত্রে যথেষ্ট নয়। ব্যায়াম রক্ত সঞ্চালন ও অক্সিজেনের ধারণাক্ষমতা বাড়াতে সাহায্য করে।

তাই ট্রেড মিলে উঠে পরুন আর ত্বককে উজ্জ্বল রাখুন! বলিউড সুন্দরি ক্যাটরিনা কাইফ কখনোই ব্যায়াম বাদ দেন না। আর তার উজ্জ্বল ত্বকই তার প্রমাণ।

আলিয়া ভাট। ছবি: সংগৃহীত

রহস্য ৫

সঠিক খাদ্যাভ্যাস : অনেক সবজি ও ফল খান। খাদ্যতালিকায় যেন থাকে ভিটামিন এ, সি ও ই সমৃদ্ধ খাবার। এগুলো ত্বক ভালো রাখে। পাশাপাশি ত্বকে অ্যান্টি অক্সিডেন্টও মাখতে পারেন। হালের অন্যতম নায়িকা আলিয়া ভাট সালাদ খেতে পছন্দ করেন। আর এটি তার মসৃণ ত্বকের গোপন রহস্য।

এইচ.এ


  • 1
    Share